আলিয়ঁসে দিলরুবার চিত্র প্রদর্শনী ‘পেইন্টেড লাভ’

প্রকাশ: May 4, 2015
Le-Fleuve-v13.0-pg012015-006

প্রতিশ্রুতিশীল চিত্রশিল্পী দিলরুবা লতিফ রোজী। নিসর্গ ও জীবনের সৌন্দর্যবোধে প্রভাবিত এই শিল্পী। সেই মুগ্ধতার প্রকাশ ঘটে তাঁর চিত্রপটে। রং ও রেখার খেলায় মেলে ধরেন প্রকৃতির সঙ্গে মানবিক নান্দনিকতা। আর এমন কিছু চিত্রকর্ম নিয়ে আজ সোমবার থেকে আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে শুরু হচ্ছে প্রদর্শনী। জলরংয়ে আঁকা ৪০টি ছবি নিয়ে অনুষ্ঠিতব্য এ প্রদর্শনীর শিরোনাম ‘পেইন্টেড লাভ’। বিকেল ৬টায় প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বরেণ্য শিল্পী রফিকুন নবীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বিশিষ্ট শিল্প সমালোচক অধ্যাপক মঈনুদ্দীন খালেদ। সম্মানিত অতিথিদের স্বাগত জানাবেন আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার পরিচালক ব্রুনো প্লাস।

দিলরুবা লতিফ রোজী ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে চিত্রকলায় স্নাতক ডিগ্রী অর্জন করেন। ১৯৮৭ সালে ঢাকায় তৎকালীন শেরাটন হোটেলের গ্যালারিতে তাঁর প্রথম একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। তার দ্বিতীয় একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয় নরওয়ের অসলোতে। এছাড়াও তিনি ২০১৪ সালে গ্যালারি চিত্রকে জাপান বাংলাদেশ চিত্রকলা যৌথ প্রদর্শনীর পাশাপাশি দেশে-বিদেশে অনেক যৌথ চিত্রকলা প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন। তিনি নানা মাধ্যমে ও প্রকরণে ছবি আঁকেন। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশনে উর্ধতন শিল্প নির্দেশক হিসেবে কর্মরত আছেন।

প্রদর্শনীটি চলবে ১২ মে পর্যন্ত পর্যন্ত। সোম থেকে বৃহস্পতিবার বেলা ৩টা থেকে রাত ৯টা এবং শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী খোলা থাকবে। রবিবার সাপ্তাহিক বন্ধ।

You must be logged in to post a comment Login

মন্তব্য করুন