অবৈধ বিলবোর্ডের বিরুদ্ধে অভিযান শুরু

প্রকাশ: July 13, 2015
billboard

দ্বায়িত্ব নেবার পর থেকে অবৈধ বিলবোর্ড সরিয়ে নিতে বিভিন্ন প্রতিষ্ঠানকে অনুরোধ জানিয়ে আসছিলেন ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক। বিলবোর্ড সরিয়ে নিতে এর আগে তিনি সবাইকে সময়ও বেধে দেন। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে বিলবোর্ড সরিয়ে নিতে ব্যর্থ হওয়ায় গতকাল রবিবার শুরু হয় অভিযান।

এর আগে, ১২ জুলাই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, রেল, সড়ক ও জনপদ বিভাগ এবং ডিএনসিসি’র এক সমন্বিত সভায় সবাই একমত হন যে ঢাকায় কোন অবৈধ বিলবোর্ড থাকবে না। এই সভায় সভাপতিত্ব করেন ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক।

এরপর পূর্ব ঘোষনা অনুযায়ী শুরু হয় অবৈধ বিলবোর্ড উচ্ছেদ অভিযান। রবিবার রাতে বনানী-এয়ারপোর্ট সড়ক থেকে বিলবোর্ড উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনজুর মোর্শেদ।মেয়র আনিসুল হক নিজে উপস্থিত থেকে অভিযানে দিকনির্দেশনা দেন।

এ সময় মেয়র আনিসুল হক জানান, রাজধানীতে অসংখ্য অবৈধ বিলবোর্ড রয়েছে। এসব বিলবোর্ড মালিকদের বার বার অনুরোধ সত্ত্বেও তারা তা সরিয়ে নেয়নি। তাই সিটি কর্পোরেশন নিজ উদ্যোগেই এসব বিলবোর্ড উচ্ছেদ শুরু করেছে। এ অভিযান নিয়মিত চলবে বলেও জানান ঢাকা উত্তরের মেয়র।

মেয়র আনিসুল হকের উপস্থিতিতে বিলবোর্ড উচ্ছেদের ভিডিও দেখুন:

You must be logged in to post a comment Login