ঢাকেশ্বরী মন্দির ও রামকৃষ্ণ মিশন পরিদর্শন করলেন মোদি

প্রকাশ: June 8, 2015
Dhakeshwari Temple

দু’দিনের রাষ্ট্রীয় সফর শেষে ৮ জুন ২০১৫ তারিখ রাত ৮টা ৪০ মিনিটে ভারতীয় বিমানবাহিনীর বিশেষ উড়োজাহাজ ‘রাজদূতে’ ঢাকা থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সফরের শেষ দিনটি তিনি শুরু করেছিলেন ঢাকেশ্বরী জাতীয় মন্দির এবং রামকৃষ্ণ মঠ ও মিশন পরিদর্শন করে। এই নিয়ে সমকালে প্রকাশিত খবরটি আমরা ঢাকার পাঠকদের জন্য তুলে ধরা হল-

প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রোববার সকালে ঢাকেশ্বরী জাতীয় মন্দির এবং রামকৃষ্ণ মঠ ও মিশন পরিদর্শন করেছেন।

এর মধ্য দিয়ে দু’দিনের সফরের দ্বিতীয় ও শেষ দিনের কর্মসূচি শুরু করেন তিনি।

রাতে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিকি সোনারগাঁওয়ে অবস্থান করা নরেন্দ্র মোদি রোববার সকাল পৌনে ৯টার দিকে ঢাকেশ্বরী মন্দিরে যান। এ সময় ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

সেখানে মোদি প্রার্থনা করেন। পরে মন্দিরের প্রধান সেবায়েত ও পরিচালক প্রদীপ চক্রবর্তী ভারতীয় প্রধানমন্ত্রীর হাতে একটি স্মারক তুলে দেন তিনি। পরে সেখানে নরেন্দ্র মোদিকে উত্তরীয় পরিয়ে দেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্ত। এছাড়া মহানগর সার্বজনীন পূজা কমিটির পক্ষ থেকেও ভারতীয় প্রধানমন্ত্রীকে একটি ক্রেস্ট উপহার দেওয়া হয়।

modi_141689

ঢকেশ্বরী মন্দির থেকে নরেন্দ্র মোদি যান রামকৃষ্ণ মঠ ও মিশনে। সেখানে তাকে স্বাগত জানান মিশন হেড কোয়ার্টারের (কলকাতা) প্রশাসনিক প্রধান স্বামী সুহিতানন্দ ও ঢাকা মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুভেশানন্দ। রামকৃষ্ণ মিশনেও ভারতীয় প্রধানমন্ত্রীকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। এছাড়া মিশনের পক্ষ থেকে মোদিকে দুটি স্মারক উপহার দেওয়া হয়।

সূত্র: সমকাল

You must be logged in to post a comment Login

মন্তব্য করুন