ঘরের ভেতর সবুজ প্রাণ

প্রকাশ: June 6, 2015
gd-logo

ফেনাক্স বা ক্যাকটাসের মতো ইনডোর প্ল্যান্ট সরবরাহ করে থাকে গ্রিন ডেস্ক। মানিপ্ল্যান্ট, ড্র্যাসিনা, ক্যাকটাস, চায়নিজ বটের বনসাই ও সুবর্ণলতার মতো আরও অনেক গাছের সমারোহে সাজানো হয়েছে তাদের বিক্রয়কেন্দ্র। এসব গাছ নাকি কড়া রোদে মারা যায় এবং ঘরের ভেতরেই ভালো থাকে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানা গিয়েছে। প্রতিষ্ঠানটির ঠিকানা: ২৪৬/২, তেজকুনিপাড়া, বিজয় সরণি র্যাং স ফ্লাইওভারের পাশে। ওয়েবসাইট: bdgreenshop.com।

গ্রিন ডেস্কের মূল উদ্দেশ্য সবুজের সঙ্গে মনের সম্পর্ক গড়ে তোলা। তাই এর স্লোগান, ‘টেবিলে এক টুকরো সবুজ রাখুন’। তাদের প্রতিটি গাছের পাত্রে লেখা থাকে ‘এ গাছ প্রিয়জন স্মরণে’। যেন গাছটি প্রিয়জনের উপহার হিসেবে যত্ন পেতে পারে।

গ্রিন ডেস্ক মূলত দেশি গাছই বিক্রয় করে থাকে। কেননা আমাদের দেশের পরিবেশ ও আবহাওয়া বিদেশি গাছের জন্য সব সময় উপযোগী হয় না। তবে কিছু কিছু বিদেশি গাছও পাওয়া যাবে। গাছের দাম পড়বে ৩০-৬০ টাকার মধ্যে। তবে পাত্রের জন্যই দামটা বাড়ানো হয়। পাত্রসহ ১৬০-২০০০ টাকার মধ্যে গাছ পাওয়া যাবে। কোন গাছের কীভাবে পরিচর্যা করতে হবে, তা কেনার সময় বিক্রেতারাই বলে দেবেন। গাছ যদি নষ্ট হয় বা মারা যায়, তবে শুধু গাছের মূল্যে (৩০-৬০ টাকা) ওই গাছটি নতুন গাছ দিয়ে প্রতিস্থাপন করে দেবে তারা। এ ছাড়া নির্দিষ্ট প্রতিষ্ঠানে ব্যবহারের জন্য তাদের লোগোসহ পাত্রও বানিয়ে দেওয়া হয়। শোরুম খোলা থাকে প্রতিদিন সকাল সাড়ে নয়টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত।

gd-1

You must be logged in to post a comment Login

মন্তব্য করুন